জেনে নিন হেলিকপ্টার ভাড়া কত এবং কোথায় পাওয়া যায়


বাংলাদেশে অনেক কারনে হেলিকপ্টারে করে জরুরি যাতায়তের পয়োজন হয় এই ক্ষেতে ভ্রমন  করতে বা যাতায়ত করতে আপনার কেমন খরচ হতে পারে কিংবা কোথায় যেতে কত খরচ নিশ্চয় তা আপনার অজানা ।চলুন জেনে নিন.....





সাধারণত বাংলাদেশে কয়েকটি হেলিকপ্টার কোম্পানি যাত্রী সেবা সহ আরও কিছু সেবা দিয়ে থাকে। এক্ষেত্রে আপনাকে আগে থেকে বুকিং দিতে হবে এবং নির্ধারিত ভাড়া পরিশোধ করতে হবে। এসব কোম্পানির বিসয়ে নিচে বিস্তারিত দেয়া হল।

Square air Limited 
Square এয়ার লিমিটেডের যে হেলিকপ্টার আছে তাতে এক সাথে জন যাত্রী বহন করা সম্ভব। এই হেলিকপ্টারের নাম Bell 407, এতে আপনি ভ্রমণ করতে চাইলে আপনাকে প্রতি ঘন্টায় ভাড়া বহন করতে হবে 115000 হাজার টাকা। এছারা স্কয়ার এয়ার লিমিটেডের জন বহনে সক্ষম Robinson-R 66 এর ভাড়া কিছুটা কম এটা 750000 হাজার প্রতি ঘন্টা। এছারা আপনাকে আরো কিছু বাড়তি খরচ দিতে হবে তা হচ্ছে প্রতি ঘন্টায় ভুমিতে অপেক্ষার জন্য আপনাকে দিতে হবে 6000 হাজার টাকা আর ভুমি থেকে উড্ডয়নের পর প্রতি ঘন্টায় আপনাকে দিতে হবে 2000 হাজার টাকা ইনস্যুরেন্স ফি।
যোগাযোগ ঠিকানা- স্কয়ার এয়ার লিমিটেড, স্কয়ার সেন্টার, ৪৮ মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন 01713185352
সাউথ এশিয়ান এয়ারলাইনস্ South Asian Airlines 
  • সাউথ এশিয়ান এয়ারলাইনস্ দুই ভাগে সেবা দিয়ে থাকে। সাধারন এবং শুটিং/লিফলেট। সাধারণ কাজের জন্য হেলিকপ্টার ভাড়া প্রতি ঘণ্টা 55000 হাজার টাকা। আর সিনেমার শুটিং, লিফলেট বিতরণসহ অন্যান্য বাণিজ্যিক কাজের জন্য ভাড়া ৩০ শতাংশ বেশি দিতে হয়। এই কম্পানি থেকে ন্যূনতম ৩০ মিনিটের জন্য হেলিকপ্টার ভাড়া নেওয়া যায়। জ্বালানি খরচ, ইনস্যুরেন্সসহ বাকি সব কিছু কম্পানিই বহন করে থাকে তবে ভুমিতে অপেক্ষার জন্য আপনাকে প্রতি ঘন্টায় দিতে হবে 50000 হাজার টাকা আর মোট টাকার উপর ১৫৫ % ভ্যাট। 
  • যোগাযোগ ঠিকানা- সাউথ এশিয়ান এয়ারলাইনস্ লিমিটেড, টাওয়ার হেমলেট, ১৬ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। ফোন :029880496
ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড Impresses Aviation Limited
রতি ঘণ্টার জন্য গুনতে হবে 100000 টাকা দিয়ে আপনি আসনের ইসি ১৩০বি- হেলিকপ্টার ভাড়া পাবেন ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড থেকে। ভুমিতে অপেক্ষার জন্য প্রতি ঘন্টায় আপনাকে দিতে হবে হাজার টাকা এবং মোট ভাড়ার উপর ১৫ শতাংশ ভ্যাট।

যোগাযোগ ঠিকানা-ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড, ৪০ শহীদ তাজউদ্দীন সরণি, তেজগাঁও, ঢাকা। ফোন: 01729254996
সিকদার গ্রুপ
এদের রয়েছে টি হেলিকপ্টার, রয়েছে এবং সিটের ভাড়া নেয়ার সুবিধা। ভাড়া সাত সিটের ঘণ্টায 115000 হাজার টাকা। তিন সিটের ঘণ্টায় 72000 হাজার টাকা। ভুমিতে অপেক্ষা করাতে হলে প্রতি ঘন্টায় 7000 টাকা এবং সাথে ভ্যাট।


#
যোগাযোগ ঠিকানা- সিকদার গ্রুপ, রাজ ভবন, দ্বিতীয় তলা, ২৯ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন :9550271


####
তবে আপনি হেলিকপ্টার ভাড়া নিতে হলে আপনাকে কিছু নিয়ম মানতেই হবে আর এসব নিয়ম সব প্রতিষ্ঠানের ক্ষেত্রে একই। 
নিচে নিয়ম দেয়া হল-

বুকিং দেয়ার সময় হেলিকপ্টার চার্জের ৫০ ভাগ পরিশোধ করতে হয়। বাকি টাকা দিয়ে দিতে হবে হেলিকপ্টার উড্ডয়নের আগে। হেলিকপ্টার উড্ডয়নের ৪৮ ঘণ্টা আগে আপনি কোথায় কেনো যাচ্ছেন তা সিভিল এভিয়েশনকে জানাতে হয়। কারণ হেলিকপ্টারের নির্দিষ্ট কোনো রুট নেই। কারণে কোনো হেলিকপ্টার আকাশে উড্ডয়ন করলে টাওয়ারকে প্রস্তুত রাখতে হয়, যাতে সহজে যোগাযোগ স্থাপন করা যায়। এক্ষেত্রে অবসস কারো জরুরি হলে , ১০, ১৫ মিনিট এমনকি এক ঘণ্টার মধ্যেও সিভিল এভিয়েশান অমুমতি দিয়ে থাকে

2 comments:

Thanks for your Comment

Theme images by konradlew. Powered by Blogger.